Thokbirim | logo

৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

গুলশান বনানী ওয়ানগালা ২১ অক্টোবর শনিবার

প্রকাশিত : অক্টোবর ১৯, ২০২৩, ১১:৪৩

গুলশান বনানী ওয়ানগালা ২১ অক্টোবর শনিবার

গুলশান বনানী ওয়ানগালা ২১ অক্টোবর শনিবার

আদি সাংসারেক গারো জাতিগোষ্ঠীর প্রধান ধর্মীয়, সামাজিক ও সাংস্কৃতিক উৎসব হচ্ছে ওয়ানগালা। ওয়ানগালা উৎসবকে কেন্দ্র করে যেমন প্রত্যেক গারো গ্রামগুলো উৎসবমুখর হয়ে ওঠে তেমনি নব্বই দশক থেকে রাজধানী ঢাকাতেও বর্ণিলভাবে উদযাপিত হয়ে আসছে ওয়ানগালা।  সেপ্টেম্বর থেকে ডিসেম্বর  এই কয়েক মাস ওয়ানগালাকে কেন্দ্র করে চলে নানা প্রস্তুতি, চলে সাংস্কৃতিক মহড়া।  ঢাকা শহরের যে এলাকাগুলোতে গারোজনগোষ্ঠী বসবাস করেন সেই এলাকাগুলো হয়ে ওঠে কর্মচঞ্চল, উৎসব মুখর।

আগামী ২১ অক্টোবর শনিবার ২০২৩ দিনব্যাপী  বনানীর বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজ মাঠ প্রাঙ্গণে নকমা দীপঙ্কর রিছিলের নেতৃত্বে এ বছরের প্রথম ওয়ানগালা উদযাপিত  হতে যাচ্ছে। ওয়ানগালায় প্রধান অতিথি হিসেবে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম উপস্থিত থাকবেন বলে জানা গেছে। ওয়ানগালাকে কেন্দ্র করে কালাচাদপুর, নদ্দা বাড্ডা এলাকায় উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে।

গুলশান-বনানীর ওয়ানগালার প্রধান আকর্ষণ গারো সম্প্রদায়ের আধুনিক গারো গানের বহুল জনপ্রিয় কিংবদন্তি শিল্পী যোয়াস মারাক তাঁর তুমুল দর্শকপ্রিয় গানগুলো পরিবেশন করবেন। এছাড়াও আজিয়া, রেরে, জুমনাচসহ দলীয় নাচও গান পরিবেশিত হবে।

।। থকবিরিম বার্তা




সম্পাদক : মিঠুন রাকসাম

উপদেষ্টা : মতেন্দ্র মানখিন, থিওফিল নকরেক

যোগাযোগ:  ১৯ মণিপুরিপাড়া, সংসদ এভিনিউ ফার্মগেট, ঢাকা-১২১৫। 01787161281, 01575090829

thokbirim281@gmail.com

 

থকবিরিমে প্রকাশিত কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। Copyright 2020 © Thokbirim.com.

Design by Raytahost
0
Would love your thoughts, please comment.x
()
x