Thokbirim | logo

১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

রাণীখং সাধু যোসেফ ধর্মপল্লিতে সাধু যোসেফ বর্ষের সমাপনী দিবস উদযাপিত

প্রকাশিত : ডিসেম্বর ০৯, ২০২১, ১২:৫১

রাণীখং সাধু যোসেফ ধর্মপল্লিতে সাধু যোসেফ বর্ষের সমাপনী দিবস উদযাপিত

রাণীখং সাধু যোসেফ ধর্মপল্লিতে আজ আনুষ্ঠানিকভাবে সাধু যোসেফ বর্ষের সমাপনী দিবস রীতিমত ধর্মীয় আনুষ্ঠানিকতার মাধ্যমে উদযাপিত হল। উল্লেখ্য বিগত ৮ ডিসেম্বর পোপ ফ্রান্সিস এক বছরের জন্যে সাধু যোসেফের বর্ষ ঘোষণা করেছিলেন।বজকে সেই ঘোষণার সমাপনী দিবস। এ উপলক্ষ্যে উপস্থিত ছিলেন ময়মনসিংহ ধর্মপ্রদেশের ধর্মপাল বিশপ পনেন পল কুবি সিএসসি। ধর্মীয় অনুষ্ঠানে পৌরহিত্য করেন বিশপ পনেন পল কুবি সিএসসি। সহযোগী হিসেবে ছিলেন পালপুরোহিত ফাদার ফিডেলিশ নেংমিনজা ও ডিকন প্রদীপ ম্রং। কাকতালীয়ভাবে আজকে মা মারীয়ার অমলোদ্ভব পর্ব।

বিশপ পনেন পল কুবি সিএসসি  বলেন, আজকে ঢাকা মহা ধর্মপ্রদেশ ও সিলেট ধর্মপ্রদেশের প্রতিপালিকার। তিনি সাধু যোসেফ সম্পর্কে বলেন সাধু যোসেফ শিশু যিশুকে রাজা হেরোদের কোপ থেকে রক্ষা করেছেন। তিনি সরল ও নিজ কর্ম নিষ্ঠাবান ছিলেন। সাধু যোসেফ রাজা দাউদের বংশধর ও নাসারতীয় নাগরিক। জাগতিকভাবে তিনি যিশুর পিতা। তিনি আদর্শ পিতার প্রতীক। তিনি সার্বজনীন মণ্ডলীর প্রতিপালক। এছাড়াও তিনি পরিবারের, গর্ভবতী মা’দের, বিশ্ব শ্রমজীবীদের প্রতিপালক। সাধু যোসেফের জীবনে যে কয়েকটি সদ্ গুণের প্রতিফলন হয়েছে সেগুলো হল, নিষ্ঠাবান, বাধ্যতা, দারিদ্র্যতা, বিশ্বস্ততা, পিতৃসুলভতা। একই সাথে পালপুরোহিত ফাদার ফিডেলিশ নেংমিনজার স্বপ্রণোদিত উদ্যোগে ৩৬জন বিবাহিত পরিবার গির্জায় তাঁদের বিবাহিত জীবনের রজত ও সুবর্ণ জুবিলি উৎসব পালন করেন।

বিশপ পনেন পল কুবি সিএসসি জুবিলি পালনকারী পরিবারদের অভিনন্দন জানান ও বিবাহিত পরিবারদের বিবাহের শপথ বাক্য পাঠ করান। বেদীতে প্রতীক হিসেবে ৫০টি মোমবাতি জুবিলি পালনকারী পরিবার ও ছোট ছোট ছেলেমেয়েদের দ্বারা প্রজ্জ্বলিত করা হয়। মিসেস প্রভাতী চিসিমের পরিচালনায় খ্রীষ্টযাগের পর জুবিলি পালনকারী স্বামী ও স্ত্রীগণ পরস্পর মালাবদল করেন। জুবিলি পালনকারীদের মধ্যে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন যথাক্রমে পিন্টু রিছিল, মিন্টু রংমা ও বিকাশ রিছিল। বক্তব্য প্রদানকালে তাঁদের স্ত্রী সাথে ছিলেন। তাঁরা সবাই এমন ব্যবস্থাপনায় আনন্দিত। এক জুবিলি পালনকারী পরিবারের এক মেয়ে বলছিল: আমি খুবই আনন্দিত। তবে কতটুকু আনন্দ তা এখন ভাষায় প্রকাশ করতে পারব না।

।। জর্জ রুরাম, রাণীখং ধর্মপল্লি, দুর্গাপুর।




সম্পাদক : মিঠুন রাকসাম

উপদেষ্টা : মতেন্দ্র মানখিন, থিওফিল নকরেক

যোগাযোগ:  ১৯ মণিপুরিপাড়া, সংসদ এভিনিউ ফার্মগেট, ঢাকা-১২১৫। 01787161281, 01575090829

thokbirim281@gmail.com

 

থকবিরিমে প্রকাশিত কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। Copyright 2020 © Thokbirim.com.

Design by Raytahost
0
Would love your thoughts, please comment.x
()
x