Thokbirim | logo

১১ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ | ২৭শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

অধিকার প্রতিষ্ঠায় খ্রিষ্টান লেখক-সাংবাদিকদের ভূমিকা শীর্ষক মতবিনিময় সভা

প্রকাশিত : সেপ্টেম্বর ২১, ২০২১, ১৬:৫৮

অধিকার প্রতিষ্ঠায় খ্রিষ্টান লেখক-সাংবাদিকদের ভূমিকা শীর্ষক মতবিনিময় সভা

খ্রিষ্টান লেখক-সাংবাদিকদের নিয়ে ‘অধিকার প্রতিষ্ঠায় খ্রিস্টান লেখক-সাংবাদিকদের ভূমিকা’ শীর্ষক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে ঢাকা ক্রেডিটের বি কে গুড কনফারেন্স হলে। শুক্রবার ১৭ সেপ্টেম্বর বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের মুখপত্র ‘পরিষদ বার্তা’র আয়োজনে বাংলাদেশ খ্রীষ্টান এসোসিয়েশন ও ঢাকা ক্রেডিটের সহযোগিতায় উক্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের অন্যতম ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট নির্মল রোজারিও। প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের অন্যতম ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক ড. নিম চন্দ্র ভৌমিক এবং মূলবক্তা হিসেবে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি মণ্ডলীর সদস্য ও পরিষদ বার্তার সম্পাদক বাসুদেব ধর উপস্থিত ছিলেন। এ ছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা ক্রেডিটের প্রেসিডেন্ট পংকজ গিলবার্ট কস্তা, ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক ও এসোসিয়েশনের মহাসচিব ইগ্নাসিওস হেমন্ত কোড়াইয়া, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য উপাধ্যক্ষ রেমন্ড আরেং, আদিবাসী ফোরামের সাধারণ সম্পাদক, লেখক ও কলমিস্ট সঞ্জীব দ্রং, খ্রিষ্টীয় যোগাযোগ কেন্দ্রের পরিচালক ও সাপ্তাহিক প্রতিবেশীর সম্পাদক ফাদার বুলবুল আগষ্টিন রিবেরু, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক মনিন্দ্র কুমার নাথ। এছাড়া অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাংবাদিক প্যাট্রিক ডি’কস্তা, পরিমল পালমা, রাফায়েল পালমা, ভিক্টর কে রোজারিও, কবি ও সম্পাদক(থকবিরিম) মিঠুন রাকমাস, গারো নিউজ-এর সম্পাদক ফারুক সাংমা, লেখক  রঞ্জনা বিশ্বাস, লরেন্স রানা, দিপালী এম গমেজসহ আরও অনেকে।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ঢাকা ক্রেডিটের মিডিয়া এন্ড পাবলিকেশন বিভাগের সহকারী ম্যানেজার-ইনচার্জ ও পরিষদ বার্তার সম্পাদকীয় বোর্ডের সদস্য সুমন কোড়াইয়া। সার্বিক সহযোগিতায় ছিলেন রকি ষ্ট্যানলী রোজারিও।

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদেও অন্যতম ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট নির্মল রোজারিও অনুষ্ঠানে বলেন, যে সমাজে চিন্তাশীল মানুষ নাই, সে সমাজের মানুষ কখনো উঁচু কওে দাঁড়াতে পারে না। লেখকরা আমাদেও যারা নেতৃত্ব দেন, তাদেও ফিলসফি ও চিন্তা-চেতনাকে আরও বেশি শানিত করার জন্য তাদেরকে নির্দেশনা প্রদানে অত্যন্ত গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে। তিনি লেখালেখিকে খুবই গুরুত্বপূণ কাজ বলে উল্লেখ করেন।

সভায় অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ খ্রীষ্টান এসোসিয়েশনের নেতা থিওফিল রোজারিও, ডেরিক মলয় নাথ, যোসেফ চৌধুরূ ও ভিক্টর রে,  লেখক মিনু গরেট্টি কোড়াইয়া, দীনেশ ডি’রোজারিও, রবীন ভাবুক, জুই বি কস্তা, লাকী কোড়াইয়া, জনি ত্রিপুরা, ক্লিনটন ত্রিপুরা, যোসেফ ডি’রোজারিও, বিন্দু সুমন রোজারিও, সিলভেস্টার জুয়েল রোজারিও, এরিক বাড়ৈ, মোশী ম-ল, জুলিয়াস অধিকারী, জাসিন্তা আরেং, মিল্টন রোজারিও, অ্যাডভোকেট শিপ্রা দাশ, মারিয়া পাড়ৈ, জুয়েল বৈদ্য প্রমুখ।

।। সুমন কোড়াইয়া, ঢাকা



 




সম্পাদক : মিঠুন রাকসাম

উপদেষ্টা : মতেন্দ্র মানখিন, থিওফিল নকরেক

যোগাযোগ:  ১৯ মণিপুরিপাড়া, সংসদ এভিনিউ ফার্মগেট, ঢাকা-১২১৫। 01787161281, 01575090829

thokbirim281@gmail.com

 

থকবিরিমে প্রকাশিত কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। Copyright 2020 © Thokbirim.com.

Design by Raytahost