Thokbirim | logo

২৯শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ১২ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রকাশিত লেখার প্রতিবাদ

প্রকাশিত : আগস্ট ১৫, ২০২১, ১২:৪১

প্রকাশিত লেখার প্রতিবাদ

৪ আগস্ট থকবিরিমে প্রকাশিত দুই বোন নারী উদ্যোক্তাকে নিয়ে লেখক ও কবি জর্জ রুরামের লেখা ‘বিউটিশিয়ান থেকে দোকানদার অতঃপর তিনকন্যার মোড়’ শিরোনামে‘ প্রকাশিত লেখার প্রতিবাদ জানিয়েছেন তিন বোন।  থকবিরিম সম্পাদককে ফোন করে নাম প্রকাশে অনিচ্ছুক এক বোন জানান, জর্জ রুরামের লেখার জন্য তাদেরকে অনেক প্রশ্নের সম্মুখিন হতে হচ্ছে। সামাজিকভাবে তারা অসম্মানবোধ করছেন। অনেকেই তাদেকে ফোন করে তাদের কাজ সম্পর্কে জানতে চাচ্ছেন, যা সত্যিই তাদেরকে মর্মাহত করেছে এবং বিব্রতকর পরিস্থিতর মুখে পড়তে হচ্ছে।

তিনি আরো জানান, লেখক একটি লেখায় দুই নম্বর শব্দ লিখেছেন। যা নিয়ে ইতোমধ্যে অনেক প্রশ্নের মুখোমুখি হতে হচ্ছে। উনি একজন শ্রদ্ধাভাজন লেখক এবং আমাদের ফাজং হন। উনি আমাদেরকে নিয়ে একটি লেখা লিখেছেন। কিন্তু উনার লেখা পড়ে অনেকেই মনে করছেন আমরা ঢাকা থেকে গ্রামের বাড়িতে এসে অসামাজিক কাজে লিপ্ত হয়েছি তার জন্য তিনি দুই নম্বর বলে আমাদের বলেছেন।

এই বিষয়ে আমরা বলতে চাই, উনি যেভাবে লিখেছেন তা সম্পূর্ণই ভুল তথ্য। কিংবা উনার ব্যাখ্যা করতে সমস্যা হয়েছে। এটা ঠিক আমরা করোনার কারণে ঢাকা থেকে গ্রামে চলে এসেছি এবং এখানে এসে কাজ করছি। তবে দুই নম্বরী সম্পর্কে সবাইকে একটু স্পষ্ট করে বলতে চাই,  এই এলাকায় কিছু মহিলা ইন্ডিয়া থেকে দ্রব্যসামগ্রি এনে বিক্রি করেন বা ব্যবসা করেন তাদেরকে এখানে দুই নম্বরী মহিলা বলে থাকে। উনি হয়তো সেটাই বোঝাতে গিয়ে অসচেতনভাবে আমাদের সাথে গুলিয়ে ফেলেছেন। যা সত্যিই দুঃখজনক এবং আমাদের জন্য অপমানজক! আমরা এর তীব্রপ্রতিবাদ জানাই এবং আমরা বলতে চাই, আপনারা যারা আমাদের ফোন করে জানতে চাচ্ছেন বা সরাসরি বলার চেস্টা করছেন সেটা সম্পূর্ণই ভুল এবং এই বিষয়টি আমাদেরকে আহত করেছে এবং করছে। আমরা সামাজিকভাবে নিত্যকাজে বিব্রতবোধ করছি।

আমরা আশা করছি, এই প্রতিবাদের পর আমাদের সম্পর্কে আপনাদের সবার ভুল ধারণা ভেঙে যাবে এবং আমাদেরকে আমাদের মতো করে  কাজ করায় সহযোগিতা করবেন।

।। থকবিরিম বার্তা



 




সম্পাদক : মিঠুন রাকসাম

উপদেষ্টা : মতেন্দ্র মানখিন, থিওফিল নকরেক

যোগাযোগ:  ১৯ মণিপুরিপাড়া, সংসদ এভিনিউ ফার্মগেট, ঢাকা-১২১৫। 01787161281, 01575090829

thokbirim281@gmail.com

 

থকবিরিমে প্রকাশিত কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। Copyright 2020 © Thokbirim.com.

Design by Raytahost
0
Would love your thoughts, please comment.x
()
x