Thokbirim | logo

২০শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ | ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

নারী উদ্যোক্তা।। করোনায় কেমন চলছে চেরি মারাকের-Cherry’s Kitchen?

প্রকাশিত : আগস্ট ০৩, ২০২১, ১৫:৩৮

নারী উদ্যোক্তা।। করোনায় কেমন চলছে চেরি মারাকের-Cherry’s Kitchen?

করোনা ভাইরাস সারা দুনিয়াটাকে পাল্টে দিয়েছে। ব্যবসা-বাণিজ্য, শিল্প-সংস্কৃতিতে এনেছে নয়া ভাবনা, নযা চিন্তা। এই সময় বেঁচে থাকার জন্য মানুষ মিখে নিয়েছে নানাকৌশল। করোনা মহামারির সময়ে অনেকেই ব্যবসা গুটিয়ে নিয়েছেন, কেউ কেউ ব্যবসার আকার-আয়তন ছোট করেছেন। এই সময়ে অনেকেই নিজ ব্যবসাকে টিকিয়ে রাখেতে নানা উপায় অবলম্বন করেছেন, করছেন। কেউ কেউ সরাসরি চলে গেছেন অনলাইন ভিত্তিক ব্যবসায়। চেরি মারাক একজন গারো আদিবাসী নারী। তিনিও এই করোনাকালীন সময়ে অন্য আটদশজন নারীর মতোই  শুরু করেছেন বাসায় তৈরি (Home Made) খাবার নিয়ে অনলাইন ভিত্তিক ব্যবসা। নাম দিয়েছেন “Cherry’s Kitchen” । অনলাইনের মাধ্যমে সকল ধরনের অর্ডার নেন আর হোম ডেলিভারি দিয়ে থাকেন। “Cherry’s Kitchen” -এ  গারোদের ঐতিহ্যবাহী খাবার ও রান্না করা তরকারি পাওয়া যায়। এছাড়া ”রেডি টু কুক গরুর ভুঁড়ি”, ”দেশি হাঁসের মাংস”এবং তুলশিমালা চাল ও  বিন্নি চাল পাওয়া যায়।  আর বেকিং আইটেম  যেমন  পিৎজা, জন্মদিন উপলক্ষে বার্থডে কেক, চকোলেট কুকিস, নাট কুকিস, ডোনাটও নিজ বাসাতেই বানিয়ে সরবরাহ করে থেকেন।

“Cherry’s Kitchen”“Cherry’s Kitchen”

“Cherry’s Kitchen”-এর পিৎজা

চেরি মারাক বলেন, আমার পণ্যগুলোর মধ্যে প্রধান আইটেম হচ্ছে গারোদের ঐতিহ্যবাহী খাবার ও তরকারি রান্না করে গ্রাহকের বাসায় সরবরাহ করা। আমি যেহেতু গারো জাতির একজন, তাই নিজ জাতির খাবার সমূহ ও ঐতিহ্য বৃহত্তর সমাজে উপস্থাপন করতে ভালবাসি। গ্রাহকের চাহিদানুযায়ী বাঙালি খাবারও রান্না করে থাকি। এছাড়াও বেকিং আইটেম  যেমন  পিৎজা, জন্মদিন উপলক্ষে বার্থডে কেক, চকোলেট কুকিস, নাট কুকিস, ডোনাট নিজ বাসাতেই বানিয়ে সরবরাহ করি।

“Cherry’s Kitchen”

“Cherry’s Kitchen” ফুচকা

তিনি আরো বলেন, রান্না করে খাবার উপযোগী প্রক্রিয়াজাত করা ”রেডি টু কুক গরুর ভুঁড়ি”, ”দেশি হাঁসের মাংস”  তুলশিমালা চাল এবং  বিন্নি চাল সরবরাহের কাজও করছি।

চেরি মরাক

চেরি মারাক

করোনাকালীন সময়ে ব্যবসা নিয়ে চেরি মারক বলেন, করোনাকালীন দুঃসময়ে আর সবার মতোই আমার পরিবারেও অর্থনৈতিক ধ্বস নামে। স্বামীর উপার্জনে সংসারের চাকা সুন্দরভাবে চলতো, করোনার প্রভাবে তার কোম্পানি বন্ধ হয়ে চাকুরিটাও চলে যায়। উনি এখন আমার চেরিস কিচেনে আমার সাথেই আমার উদ্যোগের সাথে সম্পৃক্ত, আমার সব ডেলিভারি এখন উনিই সম্পূর্ণ করেন। করোনাকালিন সময়ে আমরা দুজনে মিলে এখন “Cherry’s Kitchen”-কে সামনের দিকে এগিয়ে নিচ্ছি, নেবার চেষ্টা করছি।

# জাডিল মৃ



 




সম্পাদক : মিঠুন রাকসাম

উপদেষ্টা : মতেন্দ্র মানখিন, থিওফিল নকরেক

যোগাযোগ:  ১৯ মণিপুরিপাড়া, সংসদ এভিনিউ ফার্মগেট, ঢাকা-১২১৫। 01787161281, 01575090829

thokbirim281@gmail.com

 

থকবিরিমে প্রকাশিত কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। Copyright 2020 © Thokbirim.com.

Design by Raytahost