Thokbirim | logo

৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ | ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

অস্ট্রেলিয়ায় প্রথম গারো আইনজীবী এলিনোর রেমা, আপনাকে নমস্কার!

প্রকাশিত : জুলাই ০৯, ২০২১, ১০:০৮

অস্ট্রেলিয়ায় প্রথম গারো আইনজীবী এলিনোর রেমা, আপনাকে নমস্কার!

অভিনন্দন জানাই দেশের বাইরে অস্ট্রেলিয়ায় প্রথম গারো আইনজীবী এলিনোর রেমাকে। এটি সত্যিই আনন্দের খবর আমাদের জন্য! এমন মহামারিকালে চারদিকে শুধু আহাজারি আর কান্নার রোল এই সময় আমাদের জন্য এলিনোর রেমার সাফর‌্য’র খবরটি সত্যিই প্রাণে আনন্দ জাগায়, আশা জাগায়! এমন খবরে আমরা সত্যিই বিমোহিত! আমরা এমন খবরের জন্যেই মুখিয়ে থাকি সারা বছর সারা মাস! দেশে কিংবা দেশের বাইরে একজনের সাফল্য মানে পুরো জাতির সাফল্য, একজনের আনন্দের খবর মানে পুরো জাতির আনন্দের খবর। আমরা সবাই মুষড়ে পড়েছি কোভিড-১৯ ভাইরাসের আক্রমনে। আত্মীয় স্বজন বন্ধুবান্ধবকে হারাতে হয়েছে, চাকরি হারাতে হয়েছে, বাস্তুচ্যুত হতে হয়েছে। শহর ছেড়ে গ্রামে যেতে হয়েছে কিন্তু গ্রামেও তো রক্ষা নাই। এখন নিত্যদিন গ্রামেও আক্রান্ত হচ্ছে, মারাও যাচ্ছে।

এই ক্রান্তিকালে এমন সংবাদ আমাদের জন্য একটু হলেও আশা জাগায়, আমরা আশায় বুক বেঁধে রাখতে পারি।

অভিনন্দন জানাই এলিনোর রেমাকে সাথে তাঁর পিতামাতাকেও।

থকবিরিম নিউজের মাধ্যমে জানতে পারলাম, ‘বাংলাদেশি অভিবাসী গারো জাতিসত্তার গর্ব এলিনোর রেমা প্রথম ব্যক্তি হিসেবে অস্ট্রেলিয়ায় আইন বিষয় নিয়ে পড়াশোনা করছেন। ডিগ্রি সম্পন্ন করে তিনি এখন অস্ট্রেলিয়ায় প্রথম বাংলাদেশি গারো আইনজীবী হওয়ার পথে।এলিনোর তার পরিবারের সাথে ১৯৯৩ সালে পাঁচ বছর বয়সে বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়ায় পাড়ি জমান। এলিনোর রেমার মায়ের গ্রামের বাড়ি বিরিশিরি এবং বাবার গ্রামের বাড়ি ধোবাউড়া উপজেলায়।এলিনোর হাইস্কুল শেষ করে দর্শনে অনার্স ডিগ্রি সম্পন্ন করেন, মাইগ্র্যাশন আইনে গ্রাজুয়েট ডিপ্লোমা শেষ করে আইন বিষয়ে পোস্ট গ্রাজুয়েট ডিগ্রি করছেন।’

আমরা চাই এলিনোর রেমার মতো আরো অনেকজন আইনজীবী হোক, মন্ত্রী হোক, ডাক্তার হোক, ইঞ্জিনিয়ার হোক, শিল্প- সাহিত্যে সম্মান বয়ে আনুক!

এলিনোর রেমা আপনাকে আমাদের নমস্কার!

।। আব্রি নকরেক, দুর্গাপুর।



অস্ট্রেলিয়ায় প্রথম গারো আইনজীবী হতে যাচ্ছেন এলিনোর রেমা




সম্পাদক : মিঠুন রাকসাম

উপদেষ্টা : মতেন্দ্র মানখিন, থিওফিল নকরেক

যোগাযোগ:  ১৯ মণিপুরিপাড়া, সংসদ এভিনিউ ফার্মগেট, ঢাকা-১২১৫। 01787161281, 01575090829

thokbirim281@gmail.com

 

থকবিরিমে প্রকাশিত কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। Copyright 2020 © Thokbirim.com.

Design by Raytahost