Thokbirim | logo

৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ঢাকা ক্রেডিটের নতুন প্রডাক্ট পেনশন বেনিফিট স্কিমের উদ্বোধন

প্রকাশিত : মে ১৬, ২০২১, ২৩:২৪

ঢাকা ক্রেডিটের নতুন প্রডাক্ট পেনশন বেনিফিট স্কিমের উদ্বোধন

ঢাকা ক্রেডিটের সদস্যরা যেন কর্মক্ষম সময়ে সঞ্চয় করতে পারেন এবং অবসরে গিয়ে যেন প্রতি মাসে সঞ্চিত টাকা থেকে পেনশন পান সেই লক্ষে নতুন সঞ্চয়ী প্রডাক্ট পেনশন বেনিফিট স্কিমের উদ্বোধন হয়েছে। প্রথমদিনই  এই স্কিমের সদস্য হয়েছেন ৬৫০ জন।

১৫ মে এই জনকল্যাণকর স্কিমের উদ্বোধন করেন ঢাকা ক্রেডিটের ব্যবস্থাপনা পরিষদের সদস্য ও অতিথিগণ। প্রধান কার্যালয়ে এই স্কিমের উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা ক্রেডিটের প্রেসিডেন্ট পংকজ গিলবার্ট কস্তার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন দি সেন্ট্রাল এসোসিয়েশন অব খ্রীষ্টান কো-অপারেটিভ লিমিটেড-এর চেয়ারম্যান নির্মল রোজারিও, বিশেষ অতিথি ছিলেন ঢাকা ক্রেডিটের সাবেক প্রেসিডেন্ট বাবু মার্কুজ গমেজ, ঢাকা ক্রেডিটের সেক্রেটারি ইগ্নাসিওস হেমন্ত কোড়াইয়া, ঢাকা ক্রেডিটের উপদেষ্টা জেমস সুব্রত হাজরা ও ঢাকা ক্রেডিটের সিইও লিটন টমাস রোজারিওসহ আরও অনেকে।

ঢাকা ক্রেডিটের প্রেসিডেন্ট পংকজ গিলবার্ট কস্তা বলেন, সরকারি চাকরিজীবীরা অবসরে গেলে পেনশন পান। বেসরকারি চাকরীজীবীরা পেনশন পান না। তাই তারা যেন অবসরে মর্যাদাপূর্ণ জীবন যাপন করতে পারেন তাই এই স্কিম হাতে নেওয়া হয়েছে।

দি সেন্ট্রাল এসোসিয়েশন অব খ্রীষ্টান কো-অপারেটিভ লিমিটেড-এর চেয়ারম্যান নির্মল রোজারিও এই স্কিম চালুর উদ্যোগ নেওয়ায় বর্তমান বোর্ডকে প্রশংসা করেন। তিনি বলেন, ‘মানুষের জীবন সব সময় এক রকম যায় না। বয়স বাড়ার সাথে সাথে তাঁর শারীরিক শক্তি ক্রমে কমে যায়। যৌবনে আমরা ভালো আয় করতে পারি। কিন্তু বয়স বাড়ার সাথে সাথে অবসরে গেলে আয় কমে যায়। অবসরে যখন নিয়মিত আয় থাকবে না, তখন এই স্কিম দুঃসময়ের বন্ধুর মতো ভূমিকা পালন করবে।’

ঢাকা ক্রেডিটের সাবেক প্রেসিডেন্ট বাবু মার্কুজ গমেজ বর্তমান বোর্ড ও কর্মীদের অভিনন্দন ও ধন্যবাদ জানিয়ে বলেন, ঢাকা ক্রেডিট একজন সদস্যের জন্ম থেকে মৃত্যু পর্যন্ত সকল আর্থসামাজিক যে চাহিদা রয়েছে তা মেটানোর জন্য প্রডাক্ট ও প্রকল্প হাতে নিয়েছে। এই স্কিম সেরকমই একটা নতুন সংযোজন।

ঢাকা ক্রেডিটের সেক্রেটারি ইগ্নাসিওস হেমন্ত কোড়াইয়া তাঁর বক্তব্যে বলেন, ‘আমার বাবা সরকারি চাকরি করে অবসরে যাওয়ার পর পেনশস সুবিধা পাচ্ছেন, ফলে তাঁর মর্যাদা রয়েছে। আমি আহ্বান জানাই ক্রেডিটের সকল সদস্যদের এই প্রডাক্টের সদস্য হওয়ার জন্য।’

ঢাকা ক্রেডিটের সিইও লিটন টমাস রোজারিও বলেন, ঢাকা ক্রেডিটের নতুন এই সঞ্চয়ী প্রডাক্ট পেনশন বেনিফিট স্কিমে সদস্যরা অবসরে গেলেও মর্যাদাপূর্ণ জীবন যাপন করতে পারবেন, সুখে থাকতে পারবেন। তাঁদের অর্থ কষ্ট থাকবে না।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ঢাকা ক্রেডিটের প্রাক্তন কর্মকর্তা সুবল যোসেফ গমেজ, উপদেষ্টা জেমস সুব্রত হাজরা, সিসিলিয়া রোজারিও, ঢাকা ক্রেডিটের মিডিয়া কমিটির সদস্য মোশী মন্ডল, প্রধান কার্যালয়ের ম্যানেজার-ইনচার্জগণ প্রমুখ।

একইভাবে ঢাকা ক্রেডিটের ১২টি সেবাকেন্দ্র সাধনপাড়া, মনিপুড়িপাড়া, লক্ষ্মীবাজার, শুলপুর, হাসনাবাদ, সাভার, মিরপুর, নদ্দা, মহাখালী, পাগার, তুমিলিয়া ও নাগরীতে এই স্কিমের উদ্বোধন করেন সমিতির ব্যবস্থাপনা পরিষদের সদস্য ও অতিথিবৃন্দ।

।।  সুমন কোড়াইয়া, ঢাকা



গারো ভাষায় জেগে ওঠার গান -হাই আনচিং খ্রেংনা

প্রমোদ মানকিন স্মরণে কবি মতেন্দ্র মানখিনের কবিতা

করোনায় পাহাড়ি আদিবাসীদের সংকটময় জীবন যাপন

করোনায় কেমন যাচ্ছে আদিবাসীদের জীবন 

করোনাকালীন তিনটি কবিতা ।। মতেন্দ্র মানখিন

একজন ভালো মনের মানুষ ব্রাদার গিয়োম ।।  কিউবার্ট রেমা



https://www.youtube.com/watch?v=eUFX7tTvm0U&t=24s



মধুপুর জলছত্রে মানববন্ধন অনুষ্ঠিত

ttps://www.youtube.com/watch?v=WtVe7pOQaQ8&t=182s




সম্পাদক : মিঠুন রাকসাম

উপদেষ্টা : মতেন্দ্র মানখিন, থিওফিল নকরেক

যোগাযোগ:  ১৯ মণিপুরিপাড়া, সংসদ এভিনিউ ফার্মগেট, ঢাকা-১২১৫। 01787161281, 01575090829

thokbirim281@gmail.com

 

থকবিরিমে প্রকাশিত কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। Copyright 2020 © Thokbirim.com.

Design by Raytahost