Thokbirim | logo

২০শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ | ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

সাহেবটিলা পুঞ্জিতে প্রধান ধর্মীয় উৎসব বড়দিনের কুশল বিনিময় অনুষ্ঠান

প্রকাশিত : ডিসেম্বর ২৭, ২০২০, ২১:৪৩

সাহেবটিলা পুঞ্জিতে প্রধান ধর্মীয় উৎসব বড়দিনের কুশল বিনিময় অনুষ্ঠান

কুলাউড়া প্রতিনিধি: মৌলভীবাজারে কুলাউড়া উপজেলায় কর্মধা ইউনিয়নের সাহেবটিলা পুঞ্জিতে রাজনৈতিক নেতৃবৃন্দের সঙ্গে কুশল বিনিময় এবং আলোচনা সভা করেন এলাকার খ্রিস্টান নেতৃবৃন্দ।

সচেতন খ্রিস্টান যুব সমাজের আয়োজনে ট্রাইবেল ওয়েল্ফেয়ার এসোসিয়েশন–কুলাউড়া উপজেলা শাখার চেয়ারম্যান লেটিস চিসিমের সভাপতিত্বে অনুষ্ঠিত কুশল বিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথি  হিসেবে উপস্থিত ছিলেন শ্রী বাবু গৌরা দে, হিন্দু-খ্রিস্টান-বৌদ্ধ ঐক্য পরিষদ কুলাউড়া উপজেলা শাখার সাধারণ সম্পাদক এবং পৌর আওয়ামীলীগ ও উপজেলা আওয়ামীলীগ নেতা; বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তাজ খান, বরমচালা ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক; মহিবুল ইসলাম আজাদ;  অশোক চন্দ্র, উপজেলা যুবলীগের সহ-সম্পাদক;  সেলিম আল দ্বিন, ইউনিয়ন শ্রমিক লীগের সাধারণ সম্পাদকসহ বিভিন্ন পুঞ্জির মন্ত্রীগণ।

বিভিন্ন পুঞ্জির মন্ত্রীগণের মধ্যে উপস্থিত ছিলেন পুটিছড়া পুঞ্জির মন্ত্রী কার্নেশ, নাসারি পুঞ্জির মন্ত্রী শাকিল আজিম, চলতাছড়া পুঞ্জির মন্ত্রী চ্যালেঞ্জ নকরেক, আমলিপুঞ্জির মন্ত্রীপুত্র অরবিল রেমা, রাঙ্গিপুঞ্জির মন্ত্রী প্রমুখ।

কুলাউড়া উপজেলার বিভিন্ন পুঞ্জিতে স্থানীয় আদিবাসী গারো ও খাসিয়া সম্প্রদায়ের বসবাস। ২৭ ডিসেম্বর ২০২০ প্রধান ধর্মীয় উৎসব বড়দিন উপলক্ষ্যে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার অঙ্গীকার ও প্রত্যয় নিয়ে কুশল বিনিময় অনুষ্ঠিত হয়।

অতিথিবৃন্দের আসন গ্রহণের পর রাজনৈতিক নেতৃবৃন্দ, বিভিন্ন পুঞ্জির মন্ত্রীবৃন্দ ও উপস্থিত জনতার মাঝে কুশল বিনিময় ঘটে এবং মন্ত্রীগণ বড়দিনের শুভেচ্ছা প্রদান করেন। শুভেচ্ছা বক্তব্য শেষে মুক্ত আলোচনা করা হয় যে আলোচনায় উঠে আসে এলাকার জনগণের বিভিন্ন সুখদুঃখের কথা। যাতায়াত ও যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন সাধন, এলাকায় রাজনৈতিক ক্ষেত্রে প্রতিনিধিত্বের মাধ্যমে আদিবাসী জনগণকেও সক্রিয় অংশগ্রহণের সুযোগ প্রদান, শান্তি-শৃঙখলার উন্নয়ন সাধন ও আদিবাসীদের নিরাপত্তা বিধানে শক্তিশালী ভূমিকা পালনে রাজনৈতিক নেতৃবৃন্দকে আহ্বান জানানো হয়। আদিবাসীরা বিভিন্নভাবে নির্যাতিত। ভূমি এবং ফসল কেটে দেওয়াসহ প্রাণনাশের হুমকি, উচ্ছেদ চেষ্টা চলমান। কিন্তু আওয়ামীলীগের নেতৃত্বে পরিচালিত সরকারে সাম্প্রদায়িক নির্যাতনের সেই সুযোগ নেই; তাই আদিবাসীদের পাশে জনগণের বন্ধু আওয়ামীলীগের নেতৃবৃন্দকে এগিয়ে আসার জন্য আহ্বান করা হয়।

প্রধান অতিথিসহ অন্যান্য সকল অতিথি আদিবাসী নেতৃবৃন্দকে অসাম্প্রদায়িক বাংলাদেশে আদিবাসীদের পাশে থাকার আশ্বাসসহ বিভিন্ন মূল্যবান পরামর্শ রাখেন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন ১৩ নং কর্মধা ইউনিয়নের ৩নং ওয়ার্ডে ইউপি সদস্য পদপ্রার্থী তমাল আজিম।

 




সম্পাদক : মিঠুন রাকসাম

উপদেষ্টা : মতেন্দ্র মানখিন, থিওফিল নকরেক

যোগাযোগ:  ১৯ মণিপুরিপাড়া, সংসদ এভিনিউ ফার্মগেট, ঢাকা-১২১৫। 01787161281, 01575090829

thokbirim281@gmail.com

 

থকবিরিমে প্রকাশিত কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। Copyright 2020 © Thokbirim.com.

Design by Raytahost