Thokbirim | logo

১৪ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ | ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

মাটিরাঙ্গা তপ্তমাস্টার পাড়ায় ত্রিপুরা সম্প্রদায়ের  “বড়দিন” পালন

প্রকাশিত : ডিসেম্বর ২৫, ২০২০, ২০:৪৯

মাটিরাঙ্গা তপ্তমাস্টার পাড়ায় ত্রিপুরা সম্প্রদায়ের  “বড়দিন” পালন

আজ (২৫ শে ডিসেম্বর ২০২০), শুক্রবার, খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলার তপ্তমাষ্টার পাড়ায় ত্রিপুরা সম্প্রদায়ের খ্রিস্টান ধর্মাবলম্বীদের প্রধান উৎসব “বড়দিন ” পালন করা হয়েছে।  সকালে করোনা ভাইরাস মহামারির কারণে সরকারের নির্দেশ অনুযায়ী স্বাস্থ্যবিধি পালন করে কেক কাটার মাধ্যমে যিশু খ্রিস্টকে স্মরণ করে খ্রিস্টান ধর্মাবলম্বীদের সবচেয়ে প্রধান ধর্মীয় উৎসব বড়দিন পালন করা হয়। তারপর পৃথিবীতে সকল জীবের সুখ – শান্তি ও মঙ্গল কামনায় বাইবেল পাঠ করে প্রার্থনা করেন।
প্রার্থনা শেষে এক আলোচনায় অতিথিবৃন্দরা বলেন, আজ ২৫ ডিসেম্বর। প্রভু যিশু খ্রিস্টের জন্মদিন। খ্রিস্টান সম্প্রদায়ের জন্য একটি পবিত্র দিন, শুভদিন, গুরুত্বপূর্ণ দিন। পৃথিবীর মানব মুক্তির ইতিহাসে যুগান্তকারী একটি ঘটনা, একটি নতুন অধ্যায়ের শুভ সূচনা। এদিনে ঈশ্বর মানুষকে ভালোবেসে মানুষের রূপ ধরে নেমে এসেছিলেন এ জগতে, এসেছিলেন পতিত মানব সমাজকে উদ্ধার করতে। মানব সমাজকে সকল পাপ থেকে উদ্ধার করতে আবির্ভাব হয়েছিল যিশু প্রভু।


উল্লেখ্য, প্রতিবছর পাবর্ত্য জেলায় খ্রিষ্টান আদিবাসীরা ২৫ ডিসেম্বর আসলে প্রতিটি গির্জায় খ্রিস্টযাগ বা প্রাথর্না অনুষ্ঠানের আয়োজন করা হয়ে থাকে। এ সময় প্রত্যেক খ্রিস্টভক্ত উপাসনা অনুষ্ঠানে যোগদান করে থাকেন, তারা এ অনুষ্ঠানের মাধ্যমে তাদের হৃদয়ের অর্ঘ্য নিবেদন করে তাদের প্রিয় মুক্তিদাতার কাছে। হৃদয়ের অর্ঘ্য নিবেদনের শেষে তারা সবাই মিলে আয়োজিত প্রেম ভোজে অংশ গ্রহণ করে। এভাবেই মিলন ও আনন্দের মধ্য দিয়ে শেষ হয় বড়দিন উদযাপন।



 




সম্পাদক : মিঠুন রাকসাম

উপদেষ্টা : মতেন্দ্র মানখিন, থিওফিল নকরেক

যোগাযোগ:  ১৯ মণিপুরিপাড়া, সংসদ এভিনিউ ফার্মগেট, ঢাকা-১২১৫। 01787161281, 01575090829

thokbirim281@gmail.com

 

থকবিরিমে প্রকাশিত কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। Copyright 2020 © Thokbirim.com.

Design by Raytahost