Thokbirim | logo

৪ঠা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ১৮ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

বর্ণিল আয়োজনে অনুষ্ঠিত হলো ঢাকা ওয়ানগালা-২০২০

প্রকাশিত : ডিসেম্বর ০৫, ২০২০, ২০:৪৩

বর্ণিল আয়োজনে অনুষ্ঠিত হলো ঢাকা ওয়ানগালা-২০২০

আমুয়া, গোরে র’আ, আলোচনা এবং নাচ-গানের মধ্য দিয়ে উদযাপিত হলো গারো জাতিসত্তার প্রধান সামাজিক-সাংস্কৃতিক ও ধর্মীয় অনুষ্ঠান ওয়ানগালা। ৪ ডিসেম্বর শুক্রবার মোহাম্মদপুর লালমাটিয়া হাউজিং সোসাইটি স্কুল অ্যন্ড কলেজ মাঠ প্রাঙ্গণে এ উৎসব উদযাপিত হয়েছে! সকল স্বাস্থ্যবিধি মেনে সকাল ১১টায় শুরু হওয়া ‘ ওয়ানগালা’ উৎসব শেষ হয় সন্ধ্যা ৭টায়।

ওয়ান্না দক্কা

জাতীয় সংগীত পরিবেশন, জাতীয় পতাকা উত্তোলন এবং বেলুন উড়িয়ে ওয়ানগালা-২০২০’র শুভ উদ্বোধন করেন  নকমা ফ্রান্সিস প্রতাব কুবি। এই সময় উপস্থিত ছিলেন, লেখক ও মানবাধিকার কর্মী সঞ্জীব দ্রং, উপ সচিব ব্রেনজন চাম্বুগং, উপ সচিব সেবাস্টিন রেমা, উপ সচিব হেমন্ত হেনরি কুবি, সাবেক নকমা থিওফিল নকরেক,  সাবেক নকমা পবিত্র মান্দা, ওয়ানগালা উদযাপন কমিটি-২০২০ সদস্য সচিব কর্ণেলিউস কামা, সুইদিস সাংমা,  অন্তু ঘাগ্রা এবং ওয়ানগালা ২০২০’র বিভিন্ন কমিটির আহ্বায়ক, সদস্য সচিব এবং সদস্যগণ।

 বক্তব্য দিচ্ছেন সংসদ সদস্য জুয়েল আরেং

বক্তব্য দিচ্ছেন সংসদ সদস্য জুয়েল আরেং এমপি

 বক্তব্য দিচ্ছেন রেজওয়ানা চৌধরী বন্যা

বক্তব্য দিচ্ছেন প্রখ্যাত সংগীত শিল্পী রেজওয়ানা চৌধরী বন্যা

ঢাকা ওয়ানগালা ২০২০-এর প্রধান আকর্ষণ ছিলো আসকি পাড়া থেকে আগত খামাল জয়রাম দ্রং এবং তাঁর দলের ওয়ান্না দক্কা (আমুয়া ও গোরে র’আ) পর্বটি। ওয়ানগালার এই মূল পর্বটি পরিচালনা করেন খামাল জয়রাম দ্রং। ওয়ান্না দক্কা শেষে আলোচনা পর্ব অনুষ্ঠিত হয়। আলোচনায় অংশ নেন ওয়ানগালায় আগত বিশেষ অতিথি  বাংলাদেশের প্রখ্যাত রবীন্দ্র সংগীত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা, সংসদ সদস্য জুয়েল আরেং এমপি, খ্রিষ্টান সমাজের নেতা নির্মল রোজারিও, রাজনীতিবিদ রেমন্ড আরেং, ঢাকা ক্রেডিটের প্রেসিডেন্ট পংকজ গিলবার্ট কস্তা, জ্যেষ্ঠ সাংবাদিক নিখিল মানখিন প্রমুখ।  আলোচনা শেষে মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।  আগামী ২০২১ সালের নকমা নির্বাচিত হয়েছেন উপ সচিব হেমন্ত হেনরি কুবি। নব নির্বাচিত নকমাকে কুথুব ও কোটি পরিয়ে স্বাগত জানান নকমা ফ্রান্সিস প্রতাব কুবি ও নকমিচিক ঝুমা হাজং। তাঁদের সহযোগিতা করেন রাজনীতিবিদ রেমন্ড আরেংএবং সাবেক নকমাবৃন্দ ও ওয়ানগালা উদযাপন কমিটির সদস্যবৃন্দ।  ওয়ানগালা উৎসব পুরো সময় ধরে সঞ্চালনা করেছেন টনি চিরান এবং সিমি।

নব নির্বাচিত নকমা হেমন্ত হেনরি কুবি ও নক মিচিক

নব নির্বাচিত নকমা হেমন্ত হেনরি কুবি ও নক মিচিক ক্যাথি রুনা চিসিম

ওয়ানগালা-২০২০’র মিডিয়া পার্টনার ছিলো ‘ থকবিরিম’। পুরো অনুষ্ঠানটি থকবিরিম’এর অফিসিয়াল ফেইসবুক পেজ থেকে সরাসরি সম্প্রচার করা হয়েছে।

প্রকাশনার মোড়ক খুলছেন অতিথিবৃন্দ

উদ্বোধনী সংগীত পরিবেশনের স্থিরচিত্র

 

সাংস্কৃতিক অনুষ্ঠান

সাংস্কৃতিক অনুষ্ঠানের স্থিরচিত্র

সাংস্কৃতিক অনুষ্ঠান

সাংস্কৃতিক অনুষ্ঠানের স্থিরচিত্র

ওয়ানগালায় শিশুদের উপস্থিতি ছিলো প্রাণবন্ত

ওয়ানগালায় শিশুদের উপস্থিতি ছিলো প্রাণবন্ত

ওয়ানগালার মিডিয়া পার্টনার ছিলো থকবিরিম

ওয়ানগালার মিডিয়া পার্টনার ছিলো ‘থকবিরিম’




সম্পাদক : মিঠুন রাকসাম

উপদেষ্টা : মতেন্দ্র মানখিন, থিওফিল নকরেক

যোগাযোগ:  ১৯ মণিপুরিপাড়া, সংসদ এভিনিউ ফার্মগেট, ঢাকা-১২১৫। 01787161281, 01575090829

thokbirim281@gmail.com

 

থকবিরিমে প্রকাশিত কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। Copyright 2020 © Thokbirim.com.

Design by Raytahost