Thokbirim | logo

২০শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ | ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

বছরের শেষ ওয়ানগালা ৪ ডিসেম্বর : বর্ণিল আয়োজন, চলছে শেষ সময়ের মহড়া

প্রকাশিত : ডিসেম্বর ০২, ২০২০, ১৬:১১

বছরের শেষ ওয়ানগালা ৪ ডিসেম্বর : বর্ণিল আয়োজন, চলছে শেষ সময়ের মহড়া

সন্ধ্যা হলেই লালমাটিয়া হাউজিং সোসাইটি স্কুল অ্যান্ড কলেজ মাঠ মান্দি গানে মুখর হয়ে উঠছে। ছোট থেকে বড় সবাই মহড়ায় ব্যস্ত। একদিন পরই অনুষ্ঠিত হবে ২০২০ সালের শেষ ওয়ানগালা। প্রতিবছরের মতো এই বছরও উদযাপন হতে যাচ্ছে গারো জাতিসত্তার প্রধান উৎসব ওয়ানগালা। কিন্তু অন্যান্য বছরের তুলনায় এই বছরের ওয়ানগালা উদযাপন সম্পূর্ণ ভিন্ন আঙ্গিকে হতে যাচ্ছে। কোভিড-১৯ মহামারির কথা বিবেচনা করে সাজানো হয়েছে ওয়ানগালা উদযাপনের বর্ণিল অনুষ্ঠানমালা। সকল স্বাস্থ্যবিধি মেনে পালিত হতে যাচ্ছে ২০২০ সালের শেষ ওয়ানগালা উৎসব। অনুষ্ঠানের সময় সীমাও করা হয়েছে সীমিত। অনুষ্ঠান শুরু হবে সকাল ১১টায় আর শেষ হবে সন্ধ্যা ৬টায়।  স্টল বিন্যাসেও থাকছে বিশেষ নীতিমালা। সাজানো হয়েছে স্বাস্থ্যবিধি মোতাবেক ফলে স্টল সংখ্যাও করে হয়েছে সীমিত।

‘আই’আমা গিসিম রা’আত্তা’ গানের সাথে চলচে মহড়া

‘আই’আমা গিসিম রা’আত্তা’ গানের সাথে চলচে মহড়া

 

উদযাপন কমিটির পক্ষ থেকে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে ওয়ানগালায় আসতে বলা হচ্ছে এবং ‘নো মাস্ক নো এন্ট্রি’ এই নীতিটি কঠোরভাবে অনুসরণ করা হবে। যারা অসুস্থ তাদেরকে ওয়ানগালায় আসতে নিরুৎসাহিত করা হচ্ছে! এদিকে ওয়ানগালা আয়োজক কমিটির পক্ষ থেকেও কোভিড-১৯ প্রতিরোধে বিশেষ ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানা গেছে।

এদিকে প্রতিবছরের মতো এবারও কালাচাঁদপুর থেকে মিস্রা চিসিমের দল ঢাকা ওয়ানগালায় অংশগ্রহণ করছেন বলে জানা গেছে। মিস্রা চিসিম বলেন, আমরা ওয়ান্নার প্রধান  জুম নাচ করছি, এছাড়াও ৪/৫টি গারো নাচ নিয়ে আসবো।

চলছে মঞ্চ তৈরি তোড়জোর

চলছে মঞ্চ তৈরি তোড়জোর

এবারের ঢাকা ওয়ানগালা-২০২০ সালের মিডিয়া পার্টনার ‘থকবিরিম’।  যিনারা করোনার কারণে কিংবা অন্যকোনো কারণে ওয়ানগালা মাঠে উপস্থিত থাকতে পারবেন না তাঁরা থকবিরিম’-এর অফিসিয়াল ফেসবুক পেজ ‘থকবিরিম নিউজ’ এ সরাসরি  ঢাকা ওয়ানগালা-২০২০ দেখতে পাবেন।

 

।। থকবিরিম বার্তা



 




সম্পাদক : মিঠুন রাকসাম

উপদেষ্টা : মতেন্দ্র মানখিন, থিওফিল নকরেক

যোগাযোগ:  ১৯ মণিপুরিপাড়া, সংসদ এভিনিউ ফার্মগেট, ঢাকা-১২১৫। 01787161281, 01575090829

thokbirim281@gmail.com

 

থকবিরিমে প্রকাশিত কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। Copyright 2020 © Thokbirim.com.

Design by Raytahost