Thokbirim | logo

১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ | ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

নভেম্বরে নতুন গান ‘সালনি থেং’সুয়ে’ নিয়ে আসছে গারো ব্যান্ড দল-ব্লিডিং ফর সার্ভাইভাল

প্রকাশিত : অক্টোবর ২৬, ২০২০, ০০:৩৫

নভেম্বরে নতুন গান ‘সালনি থেং’সুয়ে’ নিয়ে আসছে গারো ব্যান্ড দল-ব্লিডিং ফর সার্ভাইভাল

গারো ব্যান্ডদের পথচলা দীর্ঘদিনের। বাংলাদেশের গারো ব্যান্ডেদের একত্রিত করেছে এবং একটি প্লাটফর্ম হচ্ছে এবিসিবি(A’chik Band Community Of Bangladesh)। কম করে হলেও বাংলাদেশে এখন পর্যন্ত ২৫-৩০ টার মতো গারো ব্যান্ডের অস্তিত্ব রয়েছে। যে ব্যান্ডগুলো নিজের মতো করে সংগীত চর্চা করে চলছে। গারো ব্যান্ড বলতে প্রথমেই আসে সাক্রামেট, জুমাং, রেরে, আইয়াও। এছাড়াও রয়েছে ব্রিং, ব্লিডিং ফর সার্ভাইভাল, জ্রাগিং, রংখেক রংসা ইত্যাদি। আবার আদিবাসী ব্যান্ড বলতে প্রথমেই  আসে ‘মাদল’ তারপর ‘এফ মাইনর’। কিন্তু ব্লিডিং ফর সার্ভাইভাল নাম অপরিচিত মনে হলেও ঢাকায় বসবাসরত গারো  শ্রোতা যারা গারোদের বিভিন্ন প্রোগ্রামে গিয়েছেন বা এবিসিবির প্রোগ্রাম দেখেছেন, ব্যান্ডগুলোর সম্পর্কে খোঁজখবর  রাখেন তাঁরা নিশ্চয় গারো ব্যান্ড “ব্লিডিং ফর সার্ভাইভাল” এর কথা শুনে থাকবেন।

‘ব্লিডিং ফর সার্ভাইভাল’ এর ইতিহাস সম্পর্কে জানতে চাই। তাহলে দেখতে পাবো, ওয়েসলী হাদিমা (ভোকাল & গিটারিস্ট)  এবং পলাশ হাউই (গিটারিস্ট)  দুইজন মিলে ফর্ম করেছিল ওয়ারিয়র্স ব্যান্ড, ড্রামসে- তন্ময় পদ্দার, বেজ- আরাম বম। লিড গিটারিস্ট না থাকার কারণে পরবর্তীতে ওয়েসলী তার ফ্রেইন্ড নোবেল সাংমাকে ব্যান্ডের লিড গিটারিস্ট হিসেবে জয়েন করায়। ওয়ারিয়র্স নামে এবিসিবি আয়োজিত ‘রক ও ফোন-১’এবং গাসু আয়োজিত ‘প্রি ক্রিস্মাস কনসার্টে’ পারফর্ম করে। কয়েকমাস পর  পলাশ হাউই এবং ড্রামার ব্যক্তিগত সমস্যার কারণে ব্যান্ড থেকে লিভ নেয়। পরবর্তীতে ব্যান্ডকে চালিয়ে নেওয়ার জন্য ওয়েসলী এবং নোবেল সংসদ ভবনের সামনে বসে অনেকগুলোর নাম থেকে ‘ব্লিডিং ফর সার্ভাইভাল ‘ নামটি সিলেক্ট করেন। তার পর থেকেই এই ব্যান্ডের যাত্রা শুরু হয়। ওয়েসলী হাদিমা (ভোকাল & গিটার), নোবেল সাংমা- (লিড গিটারিস্ট),আরাম বম (বেজ গিটার), ড্রামস (Nibir Mree)। এই লাইন-আপ নিয়ে অনেকগুলো শো করে যেমন- এবিসিবি আয়োজিত ‘রক ও ফোন- ২, পিপলস রেডিও, রেডিও নেক্সট, নটর ডেম ইউভার্সিটি,মধুপুর ইত্যাদি। চলতে চলতে হঠাৎ করেই একদিন ড্রামারকে হারায় তারা। দিনটি ছিল ১৩-১১-১৮, কিডনি জনীত কারণে হঠাৎ করেই সবাইকে কাঁদিয়ে চিরদিনের জন্য ব্যান্ড থেকে বিদায় নেন নিবির। রক ও ফোন-৩ ছিল নিবিরের জীবনের শেষ লাইভ শো। নিবির এর চলে যাওয়ার পর নোবেল তার ব্যাক্তিগত কারণে ব্যান্ড থেকে কিছু দিনের জন্য ব্রেক নেয়। তার ব্যাক-আপ হিসেবে পরে অনিন্দ দাংগ জয়েন করেন। অনিন্দকে নিয়ে ইএমকে সেন্টার, রক ও ফোন-৩ পারফর্ম করেন। ড্রামারকে হারিয়ে অনেক বছর কষ্ট করতে হয়েছে ব্যান্ডকে এগিয়ে নিতে। নোবেল আবার জয়েন করার পর ড্রামার খুঁজতে থাকে তারা,পরে ওয়েসলী রোনাল্ডকে ব্যান্ডে পার্মানেন্ট ড্রামার হিসেবে জয়েন করান। নিউ ড্রামার জয়েন করার পরই তারা নতুন গান রিলিজ করার জন্য সিদ্ধান্ত নেন। এইভাবেই পথ চলতে চলতে আজকের ব্যান্ড ‘ব্লিডিং ফর সার্ভাইভাল’।

 

তারই ধারাবাহিকতায়’ ব্লিডিং ফর সার্ভাইভাল’ ব্যান্ড এর একটি নতুন গান ‘সালনি থেং°সুয়ে’ নিয়ে শ্রোতাদের মনজয় করতে আসছেন বলে জানা গেছে। গানটি রিলিজ করছে মিউজিক ভিডিও আকারে। গানটি রিলিজ করা হবে আসছে  নভেম্বর মাসের যে কোনো দিন তাদের ইউটিউব চ্যানেলে।

গানের নামঃ সালনি থেং’সুয়ে

ব্যান্ডঃ ব্লিডিং ফর সার্ভাইভাল

লিরিকঃ ওয়েসলী হাদিমা

সুরঃ ওয়েসলী হাদিমা & নোবেল সাংমা

কম্পোজিশনঃ ব্লিডিং ফর সার্ভাইভাল

রেকর্ডিং, মিক্স মাস্টার & মিউজিক ভিডিওঃ সামুয়েল রানা অধিকারী

স্ক্রিপ্টঃ মেথিউস চিরান

।। জাডিল মৃ, থকবিরিম

ঢাকা ওয়ানগালা (ফার্মগেট) ৪ঠা ডিসেম্বর

https://www.youtube.com/watch?v=xW5bDpc1KGo

ওয়ানগালার তাৎপর্য ও গুরুত্ব || রেভা. মণীন্দ্রনাথ মারাক

সোমেশ্বরী(সিমসাং)নদীর অবৈধ বালু উত্তোলনের প্রতিবাদে মানববন্ধন

আত্মকথা ।। আমার বাইপাস অপারেশন ।। ফাদার ‍শিমন হাচ্ছা

সংগঠনের ৩১ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শুভেচ্ছা জানিয়ে বিবৃতি দিয়েছেন বিএমএসসি

বাসন্তী রেমার হাতে তুলে দেওয়া হলো দুই লাখ পঁচাত্তর হাজার টাকা 

কোভিড-১৯ ।। নিজে সচেতন হই, অন্যকেও সচেতন করি।। মানুয়েল চাম্বুগং

সামনে আরো ভিন্ন ভিন্ন ভাষায় গান নিয়ে আসতে পারবো আশা করছি ।। পিংকি চিরান (এফ মাইনর)

গানের শিক্ষক পল্লব স্নাল স্মরণে ।। মতেন্দ্র মানখিন

রাঙামাটিতে চলন্ত সিনজিতে আদিবাসী কলেজ ছাত্রীকে ধর্ষণের চেষ্টা, আটক ২

 




সম্পাদক : মিঠুন রাকসাম

উপদেষ্টা : মতেন্দ্র মানখিন, থিওফিল নকরেক

যোগাযোগ:  ১৯ মণিপুরিপাড়া, সংসদ এভিনিউ ফার্মগেট, ঢাকা-১২১৫। 01787161281, 01575090829

thokbirim281@gmail.com

 

থকবিরিমে প্রকাশিত কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। Copyright 2020 © Thokbirim.com.

Design by Raytahost
0
Would love your thoughts, please comment.x
()
x