Thokbirim | logo

১৪ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ | ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

পার্বত্য চট্টগ্রামসহ সারাদেশে নারী ধর্ষণ, খুন, সহিংসতার প্রতিবাদে খাগড়াছড়িতে মানববন্ধন

প্রকাশিত : অক্টোবর ০৮, ২০২০, ১৯:১৭

পার্বত্য চট্টগ্রামসহ সারাদেশে নারী ধর্ষণ, খুন, সহিংসতার প্রতিবাদে খাগড়াছড়িতে মানববন্ধন

বৃহস্পতিবার (৮ই অক্টোবর, ২০২০) সকাল ১০ ঘটিকায় সময় উইমেন্স রিসোর্টস নেটওয়ার্ক (ডাব্লিউআরএন) এর উদ্যোগে পার্বত্য চট্টগ্রামসহ সারা বাংলাদেশের নারী ধর্ষণ, নির্যাতন ও সহিংসতার প্রতিবাদে মানববন্ধন করা হয়েছে।মানববন্ধনটি খাগড়াছড়ি প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত হয়েছে।

মানববন্ধনে ‘উইমেন্স রিসোর্টস নেটওয়ার্ক’ এর কেন্দ্রীয় সমন্বয়কারী শেফালিকা ত্রিপুরার সভাপতিত্বে ক্যপ্রুসাই মারমা’র সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন নারী প্রতিরোধ মঞ্চের প্রতিনিধি আবু দাউদ, আরো সংহতিনজানিয় বক্তব্য রাখেন, বাংলাদেশ ত্রিপুরা স্টুডেন্ট ফোরাম, এর কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মাচাং নক্ষত্র ত্রিপুরা, জাবারাং কল্যাণ সমিতি’র নির্বাহী পরিচালক মথুরা বিকাশ ত্রিপুরা, বাংলাদেশ মারমা স্টুডেন্টস কাউন্সিল এর কেন্দ্রীয় সহসভাপতি মংসাই মারমা ও সুজনের প্রতিনিধি এ্যাডঃ নাসির উদ্দিন সহ প্রমূখ।

এ সময় বক্তারা বলেন,”পার্বত্য চট্টগ্রামসহ সারাদেশে যে, ধর্ষণের মতো জঘন্যতম ঘটনা বেড়ে চলেছে তা একটি স্বাধীন রাষ্টের জন্য কাম্য নয়। এছাড়া রাজনৈতিক যে দুর্বৃত্তায়ন চলছে, সেটা রুখে দাঁড়ানোর সময় হয়েছে। নারীর প্রতি সহিংসতা দিন দিন বৃদ্ধি পাওয়াতে বক্তারা উদ্বেগ প্রকাশ করেন। ধর্ষকদের বিরুদ্ধে সুষ্ঠু বিচার না হওয়া দুর্বৃত্তায়নরা বারবার এমন ঘটনা পুনরাবৃত্তি করার সাহস পাচ্ছে। তাই ধর্ষকেরা যে দলের বা গোষ্ঠীরই হোক না কেন,তাদেরকে চিহ্নিত করে সর্বোচ্চ শাস্তির প্রদান করতে হবে বলে সরকারের নিকট বক্তারা জোর দাবি জানান।

।। আদিত্য ত্রিপুরা


আরো পড়ুন…



 

সাহিত্যে নোবেল পুরস্কার পেলেন মার্কিন কবি লুইস গ্লুক

সাংসারেক গারো নাচ ।। ওয়ানগালা উৎসবের নাচ ।। তর্পণ ঘাগ্রা

https://www.youtube.com/watch?v=ofoFOstHm3c&feature=emb_title




সম্পাদক : মিঠুন রাকসাম

উপদেষ্টা : মতেন্দ্র মানখিন, থিওফিল নকরেক

যোগাযোগ:  ১৯ মণিপুরিপাড়া, সংসদ এভিনিউ ফার্মগেট, ঢাকা-১২১৫। 01787161281, 01575090829

thokbirim281@gmail.com

 

থকবিরিমে প্রকাশিত কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। Copyright 2020 © Thokbirim.com.

Design by Raytahost