Thokbirim | logo

১৪ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ | ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

খ্রিষ্টান সমাজের বর্ষীয়ান নেতা হিউবার্ট গমেজ আর নেই

প্রকাশিত : অক্টোবর ০৬, ২০২০, ০০:১০

খ্রিষ্টান সমাজের বর্ষীয়ান নেতা হিউবার্ট গমেজ আর নেই

খ্রিষ্টান সমাজের বর্ষীয়ান নেতা হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদের অন্যতম সভাপতি ও ঢাকা ক্রেডিটের প্রাক্তন প্রেসিডেন্ট হিউবার্ট গমেজ  সোমবার (৫ অক্টোবর) দুপুর ১:১৯ মিনিটে ঢাকার ইম্পালস্ হাসপাতালে মারা গেছেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৮৭ বছর। তিনি দীর্ঘ সময় ধরে ডায়াবেটিস ও বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। সর্বশেষ তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তাঁর মৃত্যুতে খ্রিষ্টান সমাজে শোকের ছায়া নেমে এসেছে।

জানা গেছে, ৬ অক্টোবর বিকাল ৩টায় ঢাকার তেজগাঁও গির্জায় শেষকৃত্যানুষ্ঠানের পর উক্ত ধর্মপল্লির কবরাস্থানে তাঁর মরদেহ সমাধিস্থ করা হবে।

হিউবার্ট গমেজ ১৯ নভেম্বর ১৯৩৪ সালে নবাবগঞ্জের গোল্লা মিশনে জন্মগ্রহণ করেন। পিতা প্রয়াত যোসেফ গমেজ ও মাতা প্রয়াত ডমিন্ডা গমেজ। স্ত্রী প্রয়াত সুজনা কিরণ গমেজ। মৃত্যুকালে তিনি এক ছেলে, এক মেয়ে ও নাতি-নাতনিসহ অসংখ্যগুণগ্রাহী রেখে গেছেন।

ঢাকা ক্রেডিটে তিনি ১৯৬২-৬৩, ১৯৬৩-৬৪, ১৯৬৪-৬৫, ১৯৮৮-৯০ সাল পর্যন্ত চার মেয়াদে ডিরেক্টর, ১৯৯০-৯৩ সাল ভাইস-প্রেসিডেন্ট এবং ১৯৯৩-১৯৯৬ সাল পর্যন্ত ঢাকা ক্রেডিটের প্রেসিডেন্ট হিসেবে সেবা দেন। সমবায়ে অবদান রাখার জন্য ১৯৯২ সালে জাতীয় সমবায় পুরস্কার হিসেবে স্বর্ণপদক গ্রহণ করেন। ১৯৯৭-২০০০ সালে তিনি দি মেট্রাপলিটন খ্রীষ্টান কো-অপারেটিভ হাউজিং সোসাইটির চেয়ারম্যান এবং ২০০০-২০০৬ সাল পর্যন্ত দুই মেয়াদে গোল্লা কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়নের চেয়ারম্যান ছিলেন।

হিউবার্ট গমেজ ১০ বছর হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদের প্রেসিডিয়াম সদস্য ছিলেন। ২০১৭ সালে তিনি এর অন্যতম সভাপতি হিসেবে নির্বাচিত হন। তিনি দীর্ঘদিন বাংলাদেশ খ্রীষ্টান এসোসিয়েশনের সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট ও ট্রেজারার হিসেবে কাজ করেন।

সূত্র : ডিসি নিউজ।

 

।। থকবিরিম বার্তা

 




সম্পাদক : মিঠুন রাকসাম

উপদেষ্টা : মতেন্দ্র মানখিন, থিওফিল নকরেক

যোগাযোগ:  ১৯ মণিপুরিপাড়া, সংসদ এভিনিউ ফার্মগেট, ঢাকা-১২১৫। 01787161281, 01575090829

thokbirim281@gmail.com

 

থকবিরিমে প্রকাশিত কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। Copyright 2020 © Thokbirim.com.

Design by Raytahost