Thokbirim | logo

৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

গণধর্ষণে জড়িতদের শাস্তির দাবিতে খাগড়াছড়ির মানিকছড়ি এবং রামগড়ে পিসিপি’র বিক্ষোভ

প্রকাশিত : সেপ্টেম্বর ২৭, ২০২০, ২০:৪৩

গণধর্ষণে জড়িতদের শাস্তির দাবিতে খাগড়াছড়ির মানিকছড়ি এবং রামগড়ে পিসিপি’র বিক্ষোভ

খাগড়াছড়ি সদরের বলপিয়ে আদামে প্রতিবন্ধী নারীকে গণধর্ষণ, ডাকাতি ও লুটপাটে সাথে জড়িত সেটলারদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানিকছড়িতে বিক্ষোভ মিছিল করেছে পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি) মানিকছড়ি উপজেলা শাখা।

আজ রবিবার (২৭ সেপ্টেম্বর) মানিকছড়ি সদর উপজেলায় অনুষ্ঠিত বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে পিসিপি’র মানিকছড়ি উপজেলা শাখার সদস্য অংসাহ্লা মার্মা সঞ্চালনায় বক্তব্য রাখেন মানিকছড়ি উপজেলার পিসিপি সভাপতি অংহ্লাচিং মার্মা, জেলা শাখার সদস্য পাইচিমং মার্মা প্রমূখ।

বক্তারা বলেন পার্বত্য চট্টগ্রামে পাহাড়ি জনগোষ্ঠিকে ধ্বংস করার জন্য সরকার সেটলার বাঙালিদের লেলিয়ে দিয়ে একের পর এক ধর্ষণ, ডাকাতি, ভূমি বেদখলসহ নানা অত্যাচার চালাচ্ছে। পার্বত্য চট্টগ্রামে এযাবত সংঘটিত ধর্ষণ, ধর্ষণের পর হত্যার ঘটনায় অপরাধীদের সাজা না হওয়াতে এ ধরনের ঘটনা দিন দিন বৃদ্ধি পাচ্ছে।

তারা আরো বলেন, পার্বত্য চট্টগ্রামসহ সারাদেশে এখন নারী ধর্ষণ, নির্যাতনের মাত্রা এমনভাবে বেড়ে গেছে, যা মোকাবিলার জন্য গণপ্রতিরোধ ছাড়া কোন বিকল্প নেই।

বক্তারা অবিলম্বে বলপিয়ে আদামের গণধর্ষণ ও লুটপাটের সাথে জড়িতদের দৃষ্টান্তমুলক শাস্তি, ভিকটিমকে সুচিকিৎসাসহ যথাযথ ক্ষতিপূরণ প্রদান এবং সেটলারদের পার্বত্য চট্টগ্রামের বাইরে সরিয়ে নেয়ার দাবি জানান।

একই দাবিতে খাগড়াছড়ি রামগড়ে পিসিপি’র বিক্ষোভ করেছে

খাগড়াছড়ি সদরের বলপিয়ে আদামে পাহাড়ি নারীকে গণধর্ষণ, ডাকাতি, লুটপাটের প্রতিবাদে এবং গণধর্ষণের সাথে জড়িত সেটলারদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি) রামগড় উপজেলা শাখা।

আজ রবিবার (২৭সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে রামগড়ের যৌথ খামার যাত্রী ছাউনী থেকে একটি বিক্ষোভ মিছিল নিয়ে বাজারে গিয়ে সমাবেশে মিলিত হয়। এতে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন পিসিপি’র রামগড় উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক বাহাদুর ত্রিপুরা।

 

।। আদিত্য ত্রিপুরা, খাগড়াছড়ি




সম্পাদক : মিঠুন রাকসাম

উপদেষ্টা : মতেন্দ্র মানখিন, থিওফিল নকরেক

যোগাযোগ:  ১৯ মণিপুরিপাড়া, সংসদ এভিনিউ ফার্মগেট, ঢাকা-১২১৫। 01787161281, 01575090829

thokbirim281@gmail.com

 

থকবিরিমে প্রকাশিত কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। Copyright 2020 © Thokbirim.com.

Design by Raytahost