Thokbirim | logo

১৪ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ | ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

বাসন্তী রেমার কলাবাগান কেটে ফেলার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত

প্রকাশিত : সেপ্টেম্বর ১৫, ২০২০, ১৩:৩৬

বাসন্তী রেমার কলাবাগান কেটে ফেলার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত

গতকাল বনবিভাগ কর্তৃক পেগামারী গ্রামের বাসন্তী রেমার ৪০ শতাংম জমির কলাবাগন কেটে ফেলার প্রতিবাদে এবং ক্ষতিপূরণের দাবিতে মানব বন্ধন অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর ২০২০) সকাল ১১টার সময় জলছত্রের ২৫ মাইল বাজারের মেইন সড়কে এই মানব বন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রেখেছেন বাংলাদেশ গারো ছাত্র সংগঠন(বাগাছাস, কেন্দ্রীয় সংসদ)এর সহ-সভাপতি  শ্যামল মানখিন,  জিএসএফ মধুপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদক সত্যজিৎ নকরেক,  জয়েনশাহী আদিবাসী উন্নয়ন পরিষদের সভাপতি, উইলিয়াম নকরেক প্রমুখ।

সত্যজিৎ নকরেক বলেছেন, এইভাবেই আদিবাসীদের জমি করছে।এইভাবে চলতে দেওয়া যায় না।সবাইকে একসাথে কাজ করতে হবে।সরকারের কাছে দাবি এই সুষ্ঠু বিচার হোক। মধুপুরেরর জন্য বনবিভাগ একটি অভিশাপ। কারণ শাল গজারি গাছ কেটে একাশি গাছ লাগানো হয়। বন ধ্বংসেরর মূল কারণ বনবিভাগ। বনবিভাগ বন ধ্বংসেরর বিভিন্ন পরিকল্পনা হাতে নিয়েছে। যা সত্যিই আতঙ্কের। বনবিভাগের বন রক্ষার যদি সত্যই সদিচ্ছা থাকে তাহলে হাজার হাজার একর বনবিভাগের জমি  উদ্ধার করুক।

বিশিষ্ট সমাজ সেবক এডুয়ার্ড সাংমা বলেন, আমরা ঘুমিয়ে গেছি তা ভাবলে ভুল করবেন। আপনারা যে গাছ থাকতেই গাছ লাগান আমরা কি জানি না! আমি কোনদিন গাছ কাটেনি কাঠ চুরি করিনি কিন্তু আমাকে মিথ্যো মামলা দেওয়া হয়েছে।এখানে উপস্থিত সবাইকে মনে রাখতে হবে। এইপটা শুধু আদিবাসীর সমস্যা না এইটা সবার সম্মেলিত সমস্যা।

মানব বন্ধন সঞ্চালনা করেন জিএসএফ এর সাধারণ সম্পাদক লিয়াং রিছিল।

।। মধুপুর প্রতিনিধি, থকবিরিম

মানব বন্ধনের স্থির চিত্র। ছবি তুলেছেন  জাডিল মৃ

 

 




সম্পাদক : মিঠুন রাকসাম

উপদেষ্টা : মতেন্দ্র মানখিন, থিওফিল নকরেক

যোগাযোগ:  ১৯ মণিপুরিপাড়া, সংসদ এভিনিউ ফার্মগেট, ঢাকা-১২১৫। 01787161281, 01575090829

thokbirim281@gmail.com

 

থকবিরিমে প্রকাশিত কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। Copyright 2020 © Thokbirim.com.

Design by Raytahost