Thokbirim | logo

১৪ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ | ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

করোনাকালে কেমন আছেন টংক আন্দোলনের জীবন্ত কিংবদন্তি কমরেড কুমুদিনী হাজং

প্রকাশিত : আগস্ট ২০, ২০২০, ০৯:২৭

করোনাকালে কেমন আছেন টংক আন্দোলনের জীবন্ত কিংবদন্তি কমরেড কুমুদিনী হাজং

নেত্রকোনা জেলার দুর্গাপুর উপজেলার গারো পাহাড়ের পাদদেশে অপরুপ সৌন্দর্যময় সীমান্ত এলাকা কুল্লাগড়া ইউনিয়ন পরিষদ এর সোমেশ্বরী নদীর পাশে বহেড়াতুলী গ্রাম। এই গ্রামেই টংক আন্দোলনের জীবন্ত কিংবদন্তি কমরেড কুমুদিনী হাজং বসবাস করেন।

বর্তমান মহামারী করোনা পরিস্থিতিতেও তিনি ভালো আছেন সুস্থ আছেন নিরাপদে আছেন। যদিও বয়সের ভারে বার্ধক্য নেমে এসেছে তার শরীরে তবুও তিনি একা হাঁটা চলা করতে স্বাছন্দ্যবোধ করেন। মেজো ছেলে অর্জুন হাজং তার দেখাশুনা করেন সাথে দুই নাতনী এবং ছেলের বউ। করোনাকালে তিনি একদম নিরিবিলি সময় পার করছেন।

কারণ লকাডাউন এর পূর্বে প্রায় প্রতিদিন কেউ না কেউ আসত অনেক গৌরবময় ইতিহাস জানার আগ্রহে দূরদূরান্ত থেকে কত লোকজন যে আসত তার কোনো হিসেব নেই। কিন্তু কখনই তিনি বিরক্তবোধ করতেন না। তিনি দেশকে ভালবাসেন। ভালবাসেন দেশের মানুষকে।

করোনাকালে কেমন আছেন টংক আন্দোলনের জীবন্ত কিংবদন্তি কমরেড কুমুদিনী হাজং

জীবন্ত কিংবদন্তি কমরেড কুমুদিনী হাজং-এর সাথে লেখক

এই মহান নেত্রীর বাড়ি থেকে আমার বাড়ি পাশাপাশি হওয়ার সুবাদে আমি প্রায়শই যেতে পারি। তিনি আমাকে দেখা মাত্রই আমাদের এলাকার আশেপাশের তার পরিচিতজনের ভাল মন্দ খবর জিজ্ঞেস করেন আমাকে। একসময় তিনি অনেক কষ্টে দিনমজুর করে সংসার চালাতেন। থাকার জন্য ছিল না কোনো ভালো বাড়ি । দীর্ঘদিন পর মাননীয় প্রধানমত্রী জননেত্রী শেখ হাসিনা থাকার জন্য পাকা বাড়ি উপহার দিয়েছেন। তিনি ধন্যবাদ জানিয়েছেন মাননীয় প্রাধানমত্রী জননেত্রী শেখ হাসিনাকে। এই মহামারি করোনার জন্য পৃথিবীর সকলের জন্য তিনি প্রার্থনা করেছেন। যেন সবাই সুস্থ থাকেন।

 

।। অন্তর হাজং, দুর্গাপুর থেকে




সম্পাদক : মিঠুন রাকসাম

উপদেষ্টা : মতেন্দ্র মানখিন, থিওফিল নকরেক

যোগাযোগ:  ১৯ মণিপুরিপাড়া, সংসদ এভিনিউ ফার্মগেট, ঢাকা-১২১৫। 01787161281, 01575090829

thokbirim281@gmail.com

 

থকবিরিমে প্রকাশিত কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। Copyright 2020 © Thokbirim.com.

Design by Raytahost