Thokbirim | logo

২৬শে অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ | ১১ই ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ

ফাদার হোমরিক ইউজিন আর নেই

প্রকাশিত : জুলাই ২৬, ২০২০, ১০:০৯

ফাদার হোমরিক ইউজিন আর নেই

কয়েকদিন আগে টেস্টে ফা. ইউজিন হোমরিক সি. এস.সি’র করোনা ভাইরাস ধরা পড়েছিলো। শুরুর দিকে তিনি স্বাভাবিক থাকলেও গতকাল থেকে তাঁর প্রচুর শ্বাসকষ্ট শুরু হয় । উনাকে আশঙ্কাজনকভাবে অবনতি হওয়ায় আমেরিকার হলিক্রশ ফাদারদের হলিক্রশ হাউজে রাখা হয়েছিলো। কিন্তু  মানুষের সকল চেষ্টা করোনার কাছে হার মানতে হলো। গতকাল (২৫ জুলাই ২০২০) শনিবার ফাদার প্রভুর ডাকে সাড়া দিয়ে এই নশ্বর পৃথিবী ছেড়ে চলে যান। ইশ্বর তাঁর আত্মার চিরশান্তি দান করুন। বাংলাদেশি হলিক্রুশ ফাদারদের পাঠানো Rev. Neil F. Wack, CSC-এর ইমেলটি ফাদারের মৃত্যু নিশ্চিত করেছে।  (সূত্র  Rev. Neil F. Wack, CSC, Assistant Provincial and Secretary, United States Province of Priests and Brothers, Congregation of Holy Cross)

ফাদার হোমরিক দীর্ঘদিন মধুপুরের গড় এলাকার মান্দিজনগোষ্ঠীদের মাঝে ছিলেন এবং তাদের সামগ্রিক উন্নয়নে নিষ্ঠার সাথে কাজ করে গেছেন। তাঁর কাজের জন্য মধুপুর গড় এলাকার মন্দিদের হৃদয়ে একজন প্রকৃত যিশুর সেবক হিসেবে স্থান করে নিতে পেরেছিলেন।

পিতা বার্নার্ড হোমরিক ও মাতা ইলা ভ্যালির চতুর্থ সন্তান ফাদার ইউজিন ই হোমরিক ১৯২৮ সালে ৮ ডিসেম্বর মার্কিন যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যের মুশকিগন অঞ্চলের মার্সি হাসপাতালে জন্মগ্রহণ করেন।

ফাদার হোমরিকের মৃত্যুতে থকবিরিম পরিবার গভীর শোক প্রকাশ করছে এবং ফাদাদেরর  পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছে!

ফাদারের ছবি থকবিরিম অ্যালবাম থেকে সংগৃহীত।

।। থকবিরিম ডেস্ক




সম্পাদক : মিঠুন রাকসাম

উপদেষ্টা : মতেন্দ্র মানখিন, থিওফিল নকরেক

যোগাযোগ:  ১৯ মণিপুরিপাড়া, সংসদ এভিনিউ ফার্মগেট, ঢাকা-১২১৫। 01787161281, 01575090829

thokbirim281@gmail.com

 

থকবিরিমে প্রকাশিত কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। Copyright 2020 © Thokbirim.com.

Design by Raytahost