Thokbirim | logo

৬ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ২০শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ

আচিক ব্যান্ডদলগুলোর মন মাতানো পরিবেশনায় মুগ্ধ ওয়ানগালার দর্শক

প্রকাশিত : ডিসেম্বর ০৬, ২০১৯, ০১:৩১

আচিক ব্যান্ডদলগুলোর মন মাতানো পরিবেশনায় মুগ্ধ ওয়ানগালার দর্শক

টিএন : ঢাকা ওয়ানগালার দ্বিতীয় দিনে আচিক কনসার্টে গারো ব্যান্ড দলগুলোর পরিবেশনা ছিলো মনোমুগ্ধকর। প্রতিটি ব্যান্ডদলই তাদের সেরাটি দেখানোর চেষ্টা করেছেন এবং দেখিয়েছেনও।

ঢাকা ওয়ানগালা-২০১৯ উপলক্ষে বৃহস্পতিবার সন্ধ্যা থেকে শুরু হয় আচিক ব্যান্ড দলের পরিবেশনায় আচিক কনসার্ট। কনসার্টি  হয় লাল মাটিয়া হাউজিং সোসাইটি স্কুল অ্যান্ড কলেজ মাঠ প্রাঙ্গণে। পুরো অনুষ্ঠানটি সঞ্চালনা করেন টনি সিএইচ সাংমা।

শুরুতেই মঞ্চে উঠেন ফর এভার ফর ব্যান্ড দল। তাদের পরিবেশনার পর  মঞ্চে আসেন প্রথম আদিবাসী নারী ব্যান্ড দল এফ মাইনর। এফ মাইনর তাদের জনপ্রিয় গান ‘নাআ রা রা’ দিয়ে শুরু করেন এবং রেরে দিয়ে শেষ করেন।  অনুষ্ঠানের মাঝে ২৬তম ওয়ানগালার শুভ উদ্বোধন করেন বর্তমান নকমাসহ সাবেক নকমাগণ। তারপর আবার শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। সাংস্কৃতিক অনুষ্ঠানে বেশ কয়েকটি গারো নাচ পরিবেশিত হয়।

আচিক ব্লুজ

নাচ শেষ হলে মঞ্চে আসেন জনপ্রিয় আদিবাসী ব্যান্ড দল মাদল। মাদল শুরুতেই গারো গান দিয়ে শুরু করেন  এবং একে একে পীরেন স্নালকে নিয়ে লেখা গান, ধর্ষণ বিরোধী গান এবং পুতুল বিষয়ক গান পরিবেশন করেন। আচিক ব্লুজও গারো গানসহ তাদের জনপ্রিয় গানগুলো পরিবেশন করেন। এরপর জুমাং, ব্লিডিং ফর সারভাইভাল, সাক্রামেন্ট এবং সবশেষে রেরে ব্যান্ড  তাদের দর্শকপ্রিয় গানগুলো পরিবেশন করে  দর্শকদের মাতিয়ে তোলেন।

ছবি মিখাইল আরেং




সম্পাদক : মিঠুন রাকসাম

উপদেষ্টা : মতেন্দ্র মানখিন, থিওফিল নকরেক

যোগাযোগ:  ১৯ মণিপুরিপাড়া, সংসদ এভিনিউ ফার্মগেট, ঢাকা-১২১৫। 01787161281, 01575090829

thokbirim281@gmail.com

 

থকবিরিমে প্রকাশিত কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। Copyright 2020 © Thokbirim.com.

Design by Raytahost