Thokbirim | logo

১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ | ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

টেক্সাসের ডাইরি – এক।। সুমনা চিসিম

প্রকাশিত : ডিসেম্বর ০১, ২০১৯, ২০:০১

টেক্সাসের ডাইরি – এক।। সুমনা চিসিম

আজ দু’সপ্তাহ হলো টেক্সাসের বার্লেসন সিটিতে। টগরীর (তৃষ্ণা রেমা) সাপ্তাহিক ছুটি আজ। আমাদের এখানে আসার কথা ! অপেক্ষায় সময় গুনতে গুনতেই সকাল ১১ টার মধ্যে এসে গেলো সে। কিছু ঠান্ডাও অনুভব করছি। মাঝে মধ্যে হিটার চলছেও। বেশ জমিয়ে আড্ডাও শুরু হয়ে গেল আমাদের তিনজনের। ফার্ম থেকে গত সপ্তাহে দেশি মুরগি নিয়ে এসেছিলাম, তাই রান্না হলো বাংলাদেশের রান্নার মত অর্থাৎ তেল মশলাদি দিয়ে। ভালোই স্বাদ হয়েছে বলা যায়!

সে যাক! খাওয়াদাওয়ার পর শপিং এ বেড়িয়ে পরলাম। টগরীই নিয়ে গেল। ওমা একি রাস্তার ধারে কাঁশফুল!! কাঁশফুল!! বিশ্বাস হচ্ছিলো না! টগরীই বললো কাশফুলই আজং! আমাদের দেশে কাঁশফুল ফোঁটা প্রায় ফুরিয়ে গেছে বলা যায়! কিন্ত এখানে পুরোদমে ফোঁটা শুরু…! ভালো লাগার জায়গাগুলো তৈরি হয় এভাবেই। কোথাও না কোথাও নিজের পরিচিত, ভালোলাগা মূহুর্ত এসে হাজির হয়। বাংলার শরতের প্রকৃতি তারই কিছুটা পেলাম আর উপভোগ করলাম কাঁশফুলের রূপ!

এখানের শপিং মলগুলোয় সবকিছুই পাওয়া যায় । তিনটি শপিং মল Big Lots, Dollar Tree ও Walmart. টুকিটাকি জিনিষ কিনলামও। আর দেখলাম দোকানগুলো এখনই ক্রিস্টমাসের সাজে সজ্জিত। ঘুরে ঘুরে দেখলাম। আর আমার কাছে নতুনত্ব হলো কাস্টমার নিজেই পেমেন্ট দিয়ে চলে যাচ্ছে দিব্যি । সারি সারি পেমেন্ট মেশিন। কত সহজ–কত সুশৃঙ্খল !!




সম্পাদক : মিঠুন রাকসাম

উপদেষ্টা : মতেন্দ্র মানখিন, থিওফিল নকরেক

যোগাযোগ:  ১৯ মণিপুরিপাড়া, সংসদ এভিনিউ ফার্মগেট, ঢাকা-১২১৫। 01787161281, 01575090829

thokbirim281@gmail.com

 

থকবিরিমে প্রকাশিত কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। Copyright 2020 © Thokbirim.com.

Design by Raytahost
0
Would love your thoughts, please comment.x
()
x